Top tan removal scrubs available in the market in Bengali language – বাজারে সহজলভ্য কিছু ট্যান বা রৌদ্রে তামাটে ত্বক অপসারণ করার স্ক্র্যাব

ত্বকের ভেতরে অবস্থিত যে কোষগুলো মেলানিন উৎপন্ন করে তাদের মেলানোসাইট বলা হয়। এমনকি যে প্রক্রিয়ায় মেলানিন ত্বকের মধ্যে উৎপন্ন হয় তাকে মেলানোজেনেসিস বলা হয়ে থাকে। যদি তোমার ত্বক সুজের তাপে বেশিক্ষন অনাবৃত থাকে , তাহলে ত্বকের ডিএনএ ক্ষতিগ্রস্থ হতে থাকে। শরীর এই অবস্থার সঙ্গে মোকাবিলা করার চেষ্টা চালাতে থাকে এবং ত্বকের ভেতরে মেলানিন উৎপন্নতাকে বাধা প্রদান করে। কিন্ত শরীর সবসময় এই সংগ্রাম চালাতে পারে না। কম রোগপ্রতিরোধ সম্পন্ন ব্যাক্তিরা বা সহজেই রোগগ্রস্থ হয় ব্যাক্তিরা এই সংগ্রাম চালাতে পারে না। সুতরাং এই তামাটে ত্বক অপসারণ করার বা প্রতিকার করার উপায় থাকতে হবে। বাজারে অসংখ্য ট্যান অপসারণের দ্রব্য পাওয়া যায় তা থেকে যত্নসহকারে কিছু নির্বাচন করতে হবে।

ত্বকের উপরে এটিকে কালো আস্তরণ পড়াকে এক কোথায় ট্যান বলে। ট্যান তাদের এ বেশি হয় যারা রোদ্রে বেশি যাতায়াত করেন। এই ট্যানএর হাত থেকে দূরে থাকার নিশ্চই কিছু উপায় আছে যা এই ত্বকের এই কালো আস্তরণের প্রতিকার করে । বাড়িতে ব্যবহৃত টোটকা ছাড়াও বাজারেও অনেক জিনিস পাওয়া যায়। কিছু জনপ্রিয় অনলাইন ওয়েবসাইটেও অনেক ভালো দ্রব্য থাকে। বাইরে যাওয়ার আগে সবাইকে শরীরের উপর একটি সুরক্ষা আস্তরণ লাগাতে হবে। অথচ এই সুরক্ষা আস্তরণ থাকা সত্ত্বেও কিছু লোক মনে করেন যে তাদের ত্বকে ট্যান পড়ছে। এমন কিছু দ্রব্য দেখা যাক যা ট্যান কে দূরে রাখতে আমাদের সাহায্য করবে।

ট্যান অপসারণ করার জন্য বাজারে সহজলোভ্য কিছু স্ক্র্যাব (Top tan removal scrubs available in the market)

পন্ডস ট্যান রিমুভাল স্ক্র্যাব (Ponds Tan removal scrub)

Ponds Tan removal scrub

[Buy it online]

পন্ডস স্বনাম ধন্য প্রসাধনী ও সৌন্দর্য চর্চার বিভিন্ন বস্তূ বানিয়ে আসছে যা বাজারে খুবই বিখ্যাত । পাউডার এবং মুখে মাখার ক্রিমের’ সঙ্গেসঙ্গে পন্ডসের ট্যান অপসারণকারি স্ক্র্যাব ও আছে যা ত্বকের অতিরিক্ত মেলানিনের স্তরকে নিষ্কাশন করতে সাহায্য করে। আপনি এই পন্যটি বাজারে যেকোনো প্রসাধনীর দোকান থেকে ক্রয় করতে পারেন অথবা যে কোনো অনলাইন ই কমার্স সাইট থেকে পেতে পারেন।

বায়োটিক জৈব পেঁপে পুনরোজ্জীবনকারী ট্যান নিস্কাসক স্ক্র্যাব (Biotique Bio papaya revitalizing tan removal scrub)

Biotique Bio papaya revitalizing tan removal scrub

[Buy it online]

বায়োটিক সংস্থাটি তাদের পণ্য গুলো ভেষজ এবং প্রাকৃতিক নির্যাস থেকে প্রস্তত করে। তাই এই পদার্থ গুলো কখনো মানুষের ত্বকের কোনো ক্ষতি করে না। এই পণ্যটি পেঁপের নির্যাস থেকে প্রস্তূত একটি ট্যান নিষ্কাষণকারী দ্রব্য। মৃত ত্বকের কোষগুলি খুব সহজেই দূরীভূত হয়ে যায় স্ক্র্যাব এর সাহায্যে এবং ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে। রোজ এটি ব্যবহার করলে গায়ের বর্ণ পরিষ্কার হতে থাকে এবং ত্বক হয়ে ওঠে সজীব ও পুনর্রজীবিত।

লোটাস ভেষজ নিরাপদ ট্যান নিরোধকারী ফেস প্যাক (Lotus herbal safe sun De tan after sun face pack)

Lotus herbal safe sun De tan after sun face pack

[Buy it online]

পণ্যের নাম থেকেই বোঝা যায় যে এটি একটি ফেস প্যাক আবার এটি স্ক্রাবার হিসেবেও হয় যখন এই প্যাক ত্বকের উপর ঘষা হয় ধোয়ার ঠিক পাঁচ মিনিট আগে। লোটাস এই বিস্ময়কর আবিষ্কার মেলানিন উৎপাদন বন্ধ করে এতে মিশ্রিত যষ্টিমধু নির্যাসের সাহায্যে। এতে গাজরের নির্যাস ও আছে যা অ্যান্টিঅক্সিডেন্ট এ পরিপূর্ণ যা ত্বককে ফর্সা করতে সাহায্য করে।

ব্যাক টু নেচার ত্বক পুনর্গঠনকরি + ব্ল্যাকহেড নিষ্কাশন করি স্ক্র্যাব (Back2 nature skin restructuring + blackheads removal scrub)

Back2 nature skin restructuring + blackheads removal scrub

[Buy it online]

এই প্রতিষ্ঠানটি এই সামগ্রীটি কাঠবাদাম,এপ্রিকট ও আঙুরফলের সহযোগে বানিয়েছে। এপ্রিকট থেকে নিষ্কাশিত তেল থেকে এই দ্রব্যটি প্রস্তুত কারণ এই তেল ত্বক থেকে মৃত কোষ এবং ব্ল্যাকহেড দূর করে। যেহেতু এটি প্রাকৃতিক দ্রব্য তাই বয়স্ক ব্যাক্তিরা এটি খুব সহজেই নিশ্চিন্তে এটি ব্যবহার করতে পারবে। এই মধ্যে উপস্থিত পাথুরে নুন এক উন্নত মানের স্ক্র্যাবার হিসেবে কাজ করে। এই স্ক্র্যাব ত্বকের ট্যান দূর করতে সাহায্য করে।

নেচারস এসেন্স ল্যাক্টো ট্যান ক্লিয়ার (Nature’s essence Lacto Tan clear)

Nature’s essence Lacto Tan clear

[Buy it online]

এটা বাজারে প্রাপ্ত আরেকটি হারবাল প্রোডাক্ট যাতে দুধ এবং মধুর গুন্ ও প্রোটিন বর্তমান। এই দুই উপাদান এটিকে এক উৎকৃষ্ট ট্যান ক্রিম বানায় যা বাহ্যিক ত্বকের সান ট্যান অপসারণ করতে সাহায্য করে। এটা উপশম পেতে রোজ ব্যবহার করা যেতে পারে।

ভি এল সি সি আন্টি ট্যান সিঙ্গেল ফেসিয়াল কিট (VLCC anti Tan single facial kit)

VLCC anti Tan single facial kit

[Buy it online]

ভি এল সি সি শশা ওয়াটস এর মতো প্রাকৃতিক উপাদানের সংমিশ্রনে এক অভূতপূর্ব ফেসিয়াল কিট তৈরী করেছে। এই ফেসিয়াল কিট ব্যবহার করলে আপনার ত্বক হয়ে উঠবে বেদাগ ফুটফুটে ও উজ্জ্বল। যেহেতু এটি সম্পূর্ণ ফেসিয়াল কিট তাই এতে ক্লেনজার , স্ক্রাবার এবং ময়েস্টারাইজার থাকে যা আপনাকে প্রদীপ্ত ও ন্যাচারাল রাখে এবং পিগমেন্টেশন ও ট্যান দূর করতে সাহায্য করে।

এই প্যাকটি ওটমিল স্ক্র্যাব মেলাহোয়াইট পাউডার ;মেলাহোয়াইট জেল পেস্তা ম্যাসেজ ক্রিম এবং প্যাক। মৃত কোষের স্তর তুলে দীপ্তিশীল উজ্জ্বল ত্বকের জন্য এখন আপনাকে আর পার্লারে যেতে হবে না। বরঞ্চ ভি এল সি সি ফেসিয়াল করা একদমই হাতের নাগালে করে ফেলেছে।

সত্ত্ব্যিক অর্গানিকের সান ব্যান এবং সান ট্যান ফেয়ারনেস ক্রিম (Sattvik Organics sun ban and sun tan removal/skin whitening cream)

Sattvik Organics sun ban and sun tan removal skin whitening cream

[Buy it online]

এটা বাজারে সদ্য উপলব্ধ সান ট্যান নিষ্কাশক বস্তু ,এটি বস্তুত হলুদ জাতীয় ক্রিম যাতে জাফরান মেশানো আছে। এটি সান ট্যান গোড়া থেকে নির্মূল করে এবং ত্বকের স্বাভাবিক ফর্সা রংকে পুনঃ প্রতিষ্ঠা করে। এটি ব্লেমিশ ও পিগমেন্টেশন দূর করে ত্বক কে তেলহীন ও ফর্সা করে তোলে। আপনি এটি ব্যবহার করে ত্বকের বিরঞ্জন রোধ করে , ত্বকের ফর্সা ভাবকে ফুটিয়ে তুলতে পারেন।

বায়োটিক বায়ো পাপায়া রেভিটিলিজিঙ ট্যান রিমুভাল স্ক্র্যাব সব ত্বকের জন্য (Biotique Bio Papaya Revitalizing Tan-Removal Scrub for All Skin Types)

Biotique Bio Papaya Revitalizing Tan-Removal Scrub for All Skin Types

[Buy it online]

বায়োটিকএর সব প্রোডাক্ট এ বাজারে খুব খাটি সম্পন্ন। দেশের প্রচুর মানুষ এই প্রতিষ্ঠানের পণ্য দেশ জুড়ে ব্যবহার করছে। এই ক্রিমটির প্রধান বস্তু পেঁপে যা মৃত কোষের সমষ্টিকে দূর করতে আপনাকে সাহায্য করবে।

টি বি সি অলোয়েপায়া ফেয়ারনেস এন্ড তন্ রিমুভাল স্ক্র্যাব (TBC Aloepaya Fairness & Tan Removal Scrub)

TBC Aloepaya Fairness & Tan Removal Scrub

[Buy it online]

ট্যান নিষ্কাশন ধর্ম ছাড়া ইটা আরেকটি কাজ করে আর সেটা হলো ত্বকের বর্ণ উজ্জ্বল। এর উপাদানগুলি হলো এলোভেরা এবং পেঁপের নির্যাস। যেহেতু এটি স্ক্রাবার তাই এটি ত্বকের বহিঃআবরণকে সঠিক ভাবে ঘষে তুলে ফেলতে সাহায্য করে। আপনার ত্বক হবে কোমল উজ্জ্বল মসৃন। এই স্ক্র্যাব ব্যবহারের পর পার্টতেও যাওয়া যেতে পারে।কারণ আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও ধবধবে।

আয়ুর্বেদা ডি ট্যান স্ক্র্যাব (Aryanveda De- Tan scrub)

Aryanveda De- Tan scrub

[Buy it online]

এই সময় মানুষ প্রাকৃতিক জাত দ্রব্য বেশি পছন্দ করে। এটি প্রাকৃতিক দ্রব্যের মধ্যে এমন একটি যা ট্যান নিস্কাসনে সহজেই ব্যাবহার করা যায়। এই পণ্যটি দুধের প্রোটিন এবং এবং প্রাকৃতিক এ এইচ এ সংমিশ্রনে তৈরি। ত্বকের ট্যান এর স্তর উঠে গেলে উজ্জ্বল ও সজীব ত্বক ফায়ার পাওয়া যায়। এটাকে আপনি আজ ই ব্যবহার করতে পারেন যে এটি কেমন ভাবে কাজ করে তার পরিচয় পেতে।

loading...