How to use onion juice for hair growth & strong hair in Bengali – দ্রুত চুল বৃদ্ধি ও শক্তিশালী করার জন্য পেঁয়াজের রস কিভাবে ব্যবহার করবেন

প্রত্যেক মহিলার জন্যে তাদের সুন্দর চেহারার সাথে বিভিন্ন চুলের স্টাইল চাই এবং এর জন্যে চুল খুবই গুরুত্বপূর্ণ। আপনি আপনার বেশীর ভাগ সময় আপনার মুখের জন্য মানানসই এবং উপযুক্ত চুলের স্টাইল তৈরির প্রচেষ্টায় ব্যয় করেন। যদি আপনি আপনার চুল পড়া সম্বন্ধে চিন্তিত হন, এখানে, আমরা বাড়িতে পেঁয়াজের রসের কিছু ঘরোয়া টোটকা সম্বন্ধে আলোচনা করছি, এর ফলে আপনি আপনার চুলের আয়তন বাড়াতে পারবেন।

যখন আপনি আপনার চুলের বেশীর ভাগ পরিমাণ মেঝেতে এবং আপনার মাথার চিরুনিতে দেখছেন, তখন সেটা আপনার জন্যে সত্যিই একটি বিশ্রী মুহূর্ত। আপনি কি ভেবে দেখেছেন আপনাকে কেমন দেখাবে যদি এই চুল পড়া আরও কয়েক বছর ধরে অব্যাহত থাকে? সুতরাং, এটাই সময় জখন আপনাকে চুল পড়া রোধ করার জন্য একটি ভাল পদ্ধতি অনুসরণ করতে হবে। এর জন্যে একটি খুব ভাল উপায় হিসাবে আপনি একটি পেঁয়াজকে নির্বাচন করতে পারেন। চুল পতনের প্রাকৃতিক প্রতিকার হিসেবে পেঁয়াজ খুব ভালো কাজ করে। পেঁয়াজের ব্যবহার দ্বারা আপনি শক্তিশালী চুল পাবেন এবং আপনার চুল ভাল বৃদ্ধিও পেতে শুরু করবে।

হ্যাঁ, যদিও পেঁয়াজের গন্ধ ভয়াবহ, কিন্তু যদি আপনি সত্যিই চুল পড়া বন্ধ করতে চান, পেঁয়াজ চেষ্টা করতে হবে। পেঁয়াজ ব্যবহার বড় খরচ নয়, বরং চুল স্পা এর বদলে ভালো চুল বৃদ্ধি এবং চুল নিয়ন্ত্রণ করতে যা সত্যিই কাজ করে। এটি একটি যাদু যার জন্য টাকা লাগে কম। পেঁয়াজ চুলের চিকিত্সায় পার্শ্ব প্রতিক্রিয়া থেকে একদম মুক্ত এবং সম্ভব হিসাবে আপনি পাবেন আপনার চুল সুরক্ষা।

চুল বৃদ্ধির জন্য পেঁয়াজ (Onion for hair growth)

পেঁয়াজে সালফার থাকে যা চুল এর ব্লক বৃদ্ধি করতে সাহায্য করে খুব। পেঁয়াজ বিভিন্ন খনিজ যুক্ত যা রক্তসংবহন উন্নত করতে সাহায্য করে এবং যথেষ্ট পুষ্টি চুল দান করে। পেঁয়াজে ব্যাকটেরিয়ারোধী বৈশিষ্ট্য রয়েছে এবং মাথার খুলি সংক্রমণ, যা চুল পতনের জন্য মূল কারণ তা মোকাবিলা করতে সাহায্য করে।

পেঁয়াজ এনজাইম catalase ধারণ করে। পেঁয়াজ অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ যা কিছু মানুষের জন্য অকালে চুল পেকে যাওয়া প্রতিরোধ করতে সাহায্য করে। পেঁয়াজ চুলের ক্ষতি এবং খুশকি, ছত্রাক সংক্রমণ এবং অন্যান্য সংক্রমণ ও অন্যান্য সমস্যা থেকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। পেঁয়াজের রসে চুলের শক্তি বৃদ্ধি পায় এবং চুল কমে যাওয়া এবং ভাঙ্গন রোধ করে। আপনি নিয়মিত মাথার খুলি উপর পেঁয়াজ রস প্রয়োগ করে আপনার চুল বৃদ্ধি ভলিউম অর্জন করতে পারেন।

পেঁয়াজ দিয়ে চুলের ভলিউম বাড়ানোর ঘরোয়া প্রতিকার (Home remedies to increase hair volume with onion)

কাঁচা পেঁয়াজের রস (Raw onion juice)

আপনার চুল পড়া নিয়ন্ত্রণ করতে পেঁয়াজ ব্যবহার করার সবচেয়ে সহজ পদ্ধতি হল রস আকারে পেঁয়াজ ব্যবহার করা। তিন বা চারটি পেঁয়াজ ছাড়িয়ে নিন এবং তাদের ভাল ককরে বেঁটে নিন। আপনার আঙ্গুলের দ্বারা পেস্ট থেকে রস আলাদা করে নিন। এখন, আপনার মাথার খুলি এবং চুলে এই রস প্রয়োগ করুন। আপনার মাথার খুলি উপর অন্তত আধা ঘন্টার জন্য রস ছেড়ে দিন এবং তারপর একটি হালকা শ্যাম্পু ব্যবহার দ্বারা ধুয়ে ফেলুন। এই প্রতিকার যখন এক সপ্তাহের মধ্যে তিনবার জন্য চর্চা করবেন, আপনি আপনার আখাঙ্কিত ফলাফল পাবেন। অবিলম্বে ফলাফল আশা করবেন না যেহেতু এটি একটি প্রাকৃতিক পদ্ধতি যা আমরা অনুসরণ করছি। দুই মাসের পরের সপ্তাহে সেরা ফলাফল আপনি দেখতে পারেন যদি এর ৩ বার ব্যবহার চলতে থাকে।

চুল বাড়ানোতে পেঁয়াজ এবং মধুর চিকিত্সা (Onions and honey hair regrowth treatment)

একটি বাটির মধ্যে মধু দুই টেবিল চামচ নিন এবং একটি পেঁয়াজের রসের এক চতুর্থাংশ কাপ যোগ করুন। পেঁয়াজের রস বানাতে পেঁয়াজ বাটুন এবং মিশ্রন থেকে রস সংগ্রহ করুন। দুই উপাদান মধু ও পেঁয়াজের রস মিশে গেলে ম্যাসেজ দিয়ে আপনার মাথার খুলি উপর প্রয়োগ করুন। ৩ বার সাপ্তাহিক এই প্রতিকার অনুসরণ করুন ভাল ফলাফল পেতে।

পেঁয়াজ – রাম সংযোগ (Onion-rum concoction)

এই প্রতিকার তাদের জন্যে যারা পেঁয়াজের গন্ধ ছাড়া পেঁয়াজ ব্যবহার করতে চান। শুধু টুকরো টুকরো পেঁয়াজ কাটা নিন এবং তার মধ্যে রাম এক কাপ দিন। একটি পুরো রাতের জন্য রেখে দিন, পরের দিন সকালে, রাম থেকে পেঁয়াজ টুকরা খুঁজে আলাদা করে নিন এবং মালিশের জন্য আপনার মাথার খুলি উপর তরল ব্যবহার করুন। ম্যাসেজের জন্য এটি ব্যবহার করতে পারেন অথবা আপনি একটি চুল ধোয়ার জন্যে এই ব্যবহার করতে পারেন।

পেঁয়াজ এবং নারকেল তেল (Onion and coconut oil)

দুই বা তিন পেঁয়াজের খোসা বের করে নিন এবং তাদের বাটুন রস পেতে। রস আলাদা করুন এবং এটাতে নারকেল তেল এক টেবিল চামচ এবং জলপাই তেল এক টেবিল চামচ যোগ করুন। সব তিনটি উপাদান ভাল মিশ্রিত করা হলে মাথার খুলি এড়িয়ে চুলের ওপর প্রয়োগ করুন। এটা দুই ঘন্টার জন্য রাখুন এবং তারপর একটি হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আপনার রেসিপি মধ্যে পেঁয়াজ অন্তর্ভুক্ত করুন (Include onions in your recipes)

খাদ্যাভ্যাসে কাঁচা পেঁয়াজ স্বাস্থ্য এবং সেইসাথে চুল বাড়ানোর জন্য ভাল হয়। একটি নিয়মিত ভিত্তিতে এবং স্যালাডে এটি যোগ করুন এবং আপনার চুলের জন্য সুফল দেবে। কিন্তু এটা ধীরে ধীরে কাজ করে তাই চুলে রস লাগালে যত দ্রুত কাজ হবে, এটাতে তা হবে।

Onion and water (পেঁয়াজ এবং জল)

পেঁয়াজ এবং জলের মিশ্রণ চুল পড়া কমাতে এবং আপনার চুলের ভলিউম বৃদ্ধি করতে সাহায্য করে। পেঁয়াজ নিন এবং তাদের কেটে টুকরো টুকরো করে নিন তারপর ৪ – ৫ টি পেঁয়াজ যোগ করুন – জল এক লিটার এবং প্রায় ১০ মিনিটের জন্য তাদের ফোটান। তারপর মিশ্রণ ঠান্ডা করুন এবং মিশ্রণ ছেঁকে নিন। তারপর শ্যাম্পু করার পর আপনার চুল পেঁয়াজের জল দিয়ে ধুয়ে নিন। যদি আপনি গন্ধ দ্বারা বিরক্ত না হন, তাহলে আপনার জল দিয়ে প্রতি দিন চুল ধোয়ার প্রয়োজন হবে না। আপনি জল ও হালকা শ্যাম্পু দিয়ে পরের দিন আপনার চুল পরিষ্কার করতে পারেন।

যদি আপনি পেঁয়াজের গন্ধ ধোয়ার পরে খুঁজে পান, তাহলে চুল ধোয়ার জন্য আপনার চুল উপর একটি লেবু ব্যবহারের চেষ্টা করুন। এই জন্য আপনি জল এক গ্লাস নিন এবং এর মধ্যে অর্ধেক লেবু পিষে দিন। এটাই, চুল ধোয়ার জন্যে ব্যবহার করুন গন্ধ মুক্ত চুল পেতে।

loading...