Most popular easy hairstyles for college girls – কলেজ ছাত্রীদের জন্য কিছু অত্যন্ত জনপ্রিয় চুলের শৈলী

প্রত্যেক কলেজ যাওয়া ছাত্রীদের জন্য ,সুন্দর দেখানো অত্যন্ত গুরুত্বপূর্ণ ,কেননা তাদের রূপ কলেজে তাদের জন্য এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। আপনার চুলের শৈলী অনেক কিছু ব্যাক করে আপনার সম্পূর্ণ রূপের ব্যাপারে ,এবং এই ক্ষেত্রে কলেজ সঠিক চুলের শৈলী অত্যন্ত অপরিহার্য। যাই হোক ,একজন কলেজে পড়া ছাত্রীর পক্ষে চুলের সঠিক শৈলীর পাওয়ার পেছনে ঘন্টার পর ঘন্টা সময় দেওয়া সম্ভব নয়,আবার আপনার এরকম চুলের শৈলী করাও উচিত নয় যা অত্যন্ত চটকদার হয়। সুতরাং এই হলো এক গুচ্ছ চুলের শৈলী যা খুব সহজেই করা যায় ,এবং সব কলেজ ছাত্রীদের জন্য আদর্শ। এই প্রবন্ধটিতে আমরা সব দৈর্ঘের চুলের জন্যই সঠিক চুলের কথা উল্লেখ করেছি , তাই যেকোনো চুলের দৈর্ঘ নির্বিশেষে , এই তালিকাটি দেখুন এবং নিজের জন্য সঠিক চুলের শৈলীটি বেঁচে নিন।

ক্লাসি পনি টেইল বেস রাপ এর সঙ্গে (Classy pony tail with base wrap)

classy-pony-tail-with-base-wrap

কলেজ পড়া ছাত্রীদের জন্য পুরোনো ক্লাসই পনি টেইল সমস্ত আকর্ষণ ধরে রাখে। সে যাই হোক,আপনি চাইলে জাঁকাল পরিবর্তন আনতে পারেন নিচের অংশটি ঠিক ছবির মতো আবৃত করে। পাশের থেকে কিছু অংশ চুল ছেড়ে দিয়া পনি টেইল বাঁধতে হবে যাতে বেস ঠিক মাথার পেছনে এবং মাঝখানে থাকে না অনেক অনেক নিচে। একবার হেয়ার ব্যান্ড এর সহযোগে পনি টেইল করা হয়ে গেলে ,না বাধা অংশ গুলি ব্যান্ডের চারদিকে মুড়িয়ে ফেললেই আপনার কাজ শেষ।

মেসি রাপআপ প্লেইট (Messy wrap up plait)

messy-wrap-up-plait

কলেজে কি সাধারণ এবং সুন্দর দেখতে চান যা আপনার নিজের একটা স্টাইল স্টেটমেন্ট করতে সাহায্য করে?তাহলে এই সাধারণ চুলের শৈলী গুলি দেখুন। চুলের মাঝখান থেকে সিঁথি করুন তারপর চুলগুলিকে দিকে এনে প্লেইট করে জড়িয়ে ফেলতে হবে , এবং শেষে একটি ব্যান্ড দিয়া আটকাতে হবে। কোচকানো চুলগুলিকে প্রাকৃতিক ভাবে খেলতে দিতে হবে।

পনি টেইল উইথ এ ব্যাক পাফ (Pony tail with a back puff)

pony-tail-with-a-back-puff

এই চুলের শৈলীটি কলেজ যাওয়া মেয়েদের জন্য অত্যন্ত উপজোদি কারণ বেশি সময় ও লাগে না। সামনের দিক থেকে চুল গুলিকে একদিকে করে কপালের সামনের দিকে আছড়ে নিতে হবে এবার ছবির মতো করে চুল গুলিকে কাটা দিয়া আটকে দিতে হবে। এবার সামনের চুলগুলি আছড়ে পেছনের দিকে এনে ব্যান্ড দিয়া বেঁধে একটি পাফ তৈরি করে ফেলতে হবে। কিছু ববি পিন ব্যবহার করে খোঁপাটিকে নিজের জায়গায় ঠিক রাখতে হবে। চুলগুলিকে সামনের দিক থেকে কাঁধের দিকে এনে ফেলতে হবে।

রাপড আপ সাইড বান (Wrapped up side bun)

wrapped-up-side-bun

আপনি আপনার ব্যাক্তিত্বে একটি আভিজাত্যের ছোয়া আন্তে পারেন এই রাপড আপ সফ্ট বান এর সাহায্যে যা করাটা মোটেই কঠিন কাজ নয় অথচ এটি আপনার সম্পূর্ণ রূপে এক আমূল পরিবর্তন আনে । চুল গুলিকে একদিকে নিয়ে সিঁথি করে ফেলুন। এবার সামনের দিকের কিছু চুলের অংশ হালকা করে ঘুরিয়া দিন এবং দিকটা পিন দিয়া আটকে ফেলুন। এবং শেষে সমস্ত চুল গুলিকে সংগ্রহ করে নিয়ে ঘাড়ের একদিকে নিয়ে আসুন , আপনাকে হালকা সাইড ব্রেড করতে হবে এই চুলের শৈলী সম্পূর্ণ করতে।

কলেজ ছাত্রীদের জন্য সাইড পনি টেইল (Side pony tail for college going girls)

side-pony-tail-for-college-going-girls

যদি আপনি কলেজ যেতে লেট হন তাহলে সাইড পনি টেইল আপনার পক্ষে অত্যন্ত উপযোগী। এই শৈলী মাঝারি দৈর্ঘের চুলের জন্য সঠিক এবং এটি মিনিটের মধ্যে করা সম্ভব। প্রথমে আঙ্গুল দিয়ে কপালের সামনের থেকে চুলগুলি এনে আঁচড়ে নিতে হবে তারপর কাঁধের উপর নিচের ডান দিক করে একটি পনি টেইল বানাতে হবে। পনি টেইল এর উপর অল্প উত্তাপ প্রয়োগ করে সুন্দর ঢেউ খেলানো এবং পরিছন্ন সৌন্দর্য পাওয়া যায়।

কলেজের জন্য খোলা চুলের শৈলী (Open hairstyle for college)

open-hairstyle-for-college

যদি আপনার কোঁকড়ানো হয় তাহলে সব সময় আপনার চুলকে বেঁধে কলেজ যাওয়ার কোনো কারণ নাই। সঠিক সৌন্দর্য পেতে আপনি এই চুলের শৈলী গ্রহণ করতে পারেন। মাথার সামনের দিকটা ভালো করে আঁচড়ে বাকি চুলগুলি কাটা দিয়ে নিচের দিকে বেঁধে ফেলতে হবে। চুলগুলিকে পেছনের দিকে আটকে তার কিছু অংশ কাঁধের সামনে নিয়ে আস্তে হবে।

হাই হর্স টেইল (High horsetail)

high-horsetail

যদি আপনার লম্বা চুল সঙ্গে লেয়ার হয় তাহলে এই হাই হর্স টেইল কলেজের জন্য সঠিক পছন্দ। এক্ষত্রে হর্স টেলটি ভালো উচ্চতায় হতে হবে এবং মাথার ঠিক পেছনে একটা ছোট্ট খোঁপা করা ভুলে গেলে চলবে না। মুখের দু পাশে লকস বের করে নিতে হবে ,ক্যারামেল হাইলাইট এই চুলের শৈলীকে কলেজের জন্য আদর্শটা প্রদান করে।

ছোট চুলের জন্য ঢেউ খেলানো খোলা চুলের শৈলী (Wavy layered open hairstyle for short hairs)

wavy-layered-open-hairstyle-for-short-hairs

যদি আপনার ছোট চুল হয় তাহলে প্রথমে আপনাকে লেয়ার কাট কেটে নিতে হবে এবং চুলে মুখের মানানসই হাইলাইট করতে হবে। চুলের একদিক পার্ট করে অন্যদিকে দিয়া কপাল আবৃত করে আছড়ে নিলে তা কলেজ যাওয়া ছাত্রীদের জন্য সঠিক শৈলী হবে। এই সাধারণ চুলের শৈলী রক্ষা করাও খুবই সহজ ,এবং এটি লম্বা এবং ডিম্বাকৃতি মুখ যুক্ত কলেজের মেয়েদের জন্য আদর্শ।

সাইড সুইপ্ট ওপেন হেয়ার স্টাইল লম্বা চুলের জন্য (Side swept open hairstyle for long hairs)

side-swept-open-hairstyle-for-long-hairs

ঘুম থেকে উঠতে দেরি হয়ে গেছে আর কলজে গুরুত্বপূর্ণ ক্লাস করতে হবে ? তাহলে এই চুলের শৈলী বেছে নিন যা আপনার অনেকটা সময় বাঁচাবে এবং সঙ্গে সঠিক সৌন্দর্যের সঙ্গে আপস করতেও হবে না। চুল গুলি একদিকে পার্ক করে অন্য দিক দিয়া কপাল আবৃত করতে হবে। সমস্ত চুল গুলিকে কাঁধের সামনে এনে আঁচড়ে নিলেই চুলের শৈলী সম্পূর্ণ হবে।

সাইড ফিশ বোন প্লেইটস (Side fishbone plaits)

side-fishbone-plaits

চুলে ফিশ বোন প্লেইট করা খুবই সহজ কাজ , কিন্তূ এটা করা অন্যগুলির থেকে একটু বেশি সাপেক্ষ। যাই হোক না কেন ,অন্তিম রূপটি যা দাঁড়ায় তা সময় নেওয়ার যথেষ্ট পরিপূরক। চুল গুলি একদিকে ভাগ করে নিন তারপর সমস্ত চুল গুলিকে সামনের দিক থেকে নিয়ে উল্টো দিকের কাঁধের উপর নিয়ে নিতে হবে। তার পর পেছনের সব চুল গুলিকে পরিষ্কার ফিশ বোন প্লেইট করুন , খালি সামনের দিকে একটা লক্স ছেড়ে রাখুন। একটি ব্যান্ড এর সাহায্যে প্লেইট টি সম্পূর্ণ করুন।

স্ট্রেইট সিম্পল লেয়ার (Straight simple layers)

straight-simple-layers

সোজা চুলের উপর লেয়ার খুবই কম রক্ষনা বেক্ষন পূর্ণ চুলের শৈলী কলেজ ছাত্রীদের জন্য। যদি আপনার চুল কোঁকড়ানো না হয় তাহলে আপনার চুলে উত্তাপ প্রয়োগ করে সোজা এবং মসৃন করতে হবে ,এই চুলের শৈলী খুব সহজেই করা সম্ভব। চুল গুলিকে মাজ খান থেকে সিঁথি করে নিন তারপর খুব সাধারণ ভাবে নিচের দিকে চুল আচড়াতে থাকুন যাতে লেয়ার গুলি সঠিক ভাবে দেখা যায়। চুলের উপর কিছু হাই লাইট ব্যবহার করলে এই শৈলীটি সম্পূর্ণতা পায়।

লেয়ার উইথ ফ্রন্ট ব্যাংস (Layers with front bangs)

layers-with-front-bangs

যদি আপনার চুল লম্বা হয় , তাহলে আপনি এই চুলের শৈলীটি সহজেই বেছে নিতে পারেন। ফ্রন্ট ব্যাং খুব চলনসই শৈলী এবং কলেজ ছাত্রীদের পক্ষে খুবই আদর্শ বলে প্রমাণিত। সামনের দিকের বাং গুলি সম্পূর্ণ রূপকে এক আলতো ছোয়া প্রদান করে এবং হালকা কোঁকড়ানো চুল গুলি কলেজ যাওয়া ছাত্রীদের জন্য আদর্শ। আপনার যদি সুন্দর লম্বা চুল থাকে তাহলে এই চুলের শৈলী একেবারেই ভুলবেন না।

শর্ট অসমান লেয়ার কলেজ যাওয়া ছাত্রীদের জন্য (Short asymmetrical layers for college goers)

short-asymmetrical-layers-for-college-goers

ছোট চুল পছন্দ করেন অথচ কোনো স্টাইল মিস করতে চান না ?তাহলে দেখুন এই ছোট ,ওসমান বব হেয়ার স্টাইল আপনার ব্যাক্তিত্বে আলাদা এক নতুন মাত্রা এনে দেবে। এই স্টাইলিশ হেয়ার কাট যেকোনো কলেজ যাওয়া ছাত্রীদের জন্য আদর্শ কারণ এই শৈলীতে খুবি কম রক্ষণাবেক্ষন প্রয়োজন। হালকা রঙের ডোরাকাটা হাইলাইট এই চুলের শৈলীকে সম্পূর্ণ রূপ প্রদান করে।

সাইড টোপসি পনি টেইল (Side topsy ponytail)

side-topsy-ponytail

সাইড টোপসি পনি টেইল খুবই শৈলী যুক্ত এবং ইটা করাও অত্যন্ত সহজ। এগুলি কলেজ যাওয়া ছাত্রীদের জন্য আদর্শ শৈলী। সাইড টোপসি পনি টেইল লম্বা এবং মাঝারি দৈর্ঘের চুলের সঙ্গে করা যেতে পারে। যদি আপনার চুলে হাইলাইট থাকে তাহলে এই চুলের শৈলী আপনার উপর আরো স্পন্দনশীল হয়ে উঠবে।

খোলে চুলের শৈলী লেয়ার এর সঙ্গে (Open hairstyle with layers)

open-hairstyle-with-layers

যদি আপনার চুল লম্বা এবং মোটা হয় তাহলে এর উপরে অনেক লেয়ার করে পেছনের দিকে ঢেউ খেলানো অবস্থায় ছড়িয়ে দিতে হবে। লক্স গুলি যদি হাইলাইট করা থাকে তাহলে তা এই শৈলীকে আরেকটু আলোকিত করে।

ফ্রন্ট পাফ হেয়ার স্টাইল (Front puff hairstyle)

front-puff-hairstyle

ফ্রন্ট পাফ হেয়ার স্টাইল কলেজ যাওয়া ছাত্রীদের উপর খুব সুন্দর দেখায়। চুল গুলি আঁচড়ে চুল গুলি সামনের দিকে একত্র করে পেছনে কাটা আটকে পাফ বানাতে হবে। চুল গুলিকে অংশে ভাগ করতে হবে। কিছু অংশকে দিকে কাঁধের উপর আনতে হবে এবার বাকি অংশ ঘাড়ের পেছন দিকে এলিয়ে দিলেই শৈলীটি সম্পূর্ণ হবে।

কারলি হেয়ার স্টাইল কলেজ ছাত্রীদের জন্য (Curly hairstyle for college girls)

curly-hairstyle-for-college-girls

প্রথমে চুলের সামনের দিকের ঝালর গুলি আঁচড়ে নিয়ে বাকি লম্বা চুল গুলিকে একত্র করে নিন, এর পর পেছনের দিকে পেঁচিয়ে একটি ছোট্ট খোঁপা করে ফেলুন। এই চুলের শৈলী করতে হলে আপনার চুল পুরো পুরি কোঁকড়ানো থাকতে হবে এবং চুল গুলি প্রাকৃতিক ভাবে কাঁধের সামনে ঝুলতে দিতে হবে।

ক্রাউন ব্রেইডেড হেয়ার স্টাইল (Crown braided hairstyle)

crown-braided-hairstyle

এই হেয়ার স্টাইল করতে প্রথমে চুল গুলি মাথার একদিকে আলাদা করে নিতে হবে তারপর মাথার সামনের দিক থেকে বেনুনি করা শুরু করতে হবে। বেনুনি অবিরত রেখে সামনে থেকে পেছনের দিকে নিয়ে যেতে হবে। একবার মাথার অংশটি আবৃত হয়ে গালে ডগা গুলি একটি ব্যান্ডের সাহায্যে বেঁধে ফেলতে হবে তারপর খোলা চুল গুলি কাঁধের সামনে রাখতে হবে। এক্ষত্রে হাইলাইট বাধ্যতামূলক নয়।

হর্স টেইল উইথ হেড ব্যান্ড (Horsetail with headband)

horsetail-with-headband

এই উঁচু হর্স টেইল উইথ হেড ব্যান্ড গ্রীষ্ম কালের জন্য একেবারে আদর্শ। মাথার উঁচুতে পনি টেইল বানাতে হবে সঙ্গে ছোট্ট খোঁপা থাকবে মাথার ঠিক পেছনে,ছবিতে যেভাবে দেখানো ঠিক সেভাবে হেড ব্যান্ড পড়তে হবে। চুলের শৈলীতে পরিবর্তন আনতে বিভিন্ন রঙের হেড ব্যান্ড ব্যবহার করা যেতে পারে।

ফ্রন্ট ব্রাইড উইথ ওপেন হেয়ারস (Front braid with open hairs)

front-braid-with-open-hairs

কলেজ যাওয়া মেয়েদের জন্য এটি একটি উত্তম চুলের শৈলী। এক্ষেত্রে মাথার সামনের দিকে বেনুনি করে বাকি চুল খুলে রাখা হয়। সামনের করা বেনুনি নিজেই একটা ব্যান্ডের মতো দেখতে লাগে এবং লেয়ার করা কোঁকড়ানো চুল গুলি বাকি আকার প্রদান করে। যদি আপনার সুন্দর লম্বা চুল হয় তাহলে এই চুলের শৈলীটি একেবারে এরিয়া যাবেন না।

ডাবল লেয়ার ব্যাক ব্রেইডেড ওপেন হেয়ার স্টাইল উইথ কার্লস (Double layer back braided open hairstyle with curls)

double-layer-back-braided-open-hairstyle-with-curls

 

বিলাসবহুল কোঁকড়ানো চুলের সঙ্গে এই আধ খোলা চুলের শৈলী দেখতে আবেগ প্রবন এবং কলেজ পড়ুয়া দেড় জন্য আদর্শ। এই চুলের শৈলী অতি সাধারণ এবং কলেজের জন্য সঠিক। এই চুলের শৈলী পেতে প্রথমে মাথার দু দিকে বেনুনি করতে হবে এবং ঠিক আরেক দিকে তা কাটা দিয়া আটকাতে হবে, ঠিক পেছনের দিকে ,যাতে বেনুনি উপরের দিকে থাকে এবং আরেকটি মাথার পেছনে থাকে। চুলের গুচ্ছ গুলি কার্লিং রড দিয়া কুঁকড়ে নিলেই আপনি যাওয়ার জন্য প্রস্তূত।

লেয়ারড হেয়ার স্ট্যালয় উইথ কারমেল হাইলাইটস (Layered hairstyle with caramel highlights)

layered-hairstyle-with-caramel-highlights

যদি আপনার লম্বা চুল হয় অথবা মাঝারি দৈর্ঘের চুল ও হয় তাহলে আপনি এই চুলের শৈলীটি খুব সহজেই করতে পারেন।যাই হোক , যদি আপনার চুল লম্বা না হয় তাহলে ছবিতে চিহ্নিত ৩ টি লেয়ার এর জাগায় দুটি লেয়ার করতে পারেন। লেয়ার গুলি দেখতে দেখতে সঠিক এবং ডোরা-ডোরা কার্মেল হাইলাইটের সহযোগে আরো ওঠে। এই চুলের শৈলীটি যেকোনো কলগেজে যাওয়া ছাত্রীদের জন্য উপযুক্ত।

ইউনিক সেমী ওপেন হেয়ার স্টাইল লম্বা চুলের জন্য (Unique semi open hairstyle for long hairs)

unique-semi-open-hairstyle-for-long-hairs

যদি আপনার লম্বা চুল হয় ,তাহলে এই চুলের শৈলী একেবারে মিস করবেন না। প্রথমে মাথার থেকে চুলের দুটি অংশ নিন , এবার এই দুটি অংশ একত্রিত করে ব্যান্ড দিয়া বেঁধে ফেলুন এর পর গোড়া থেকে দৈঘ গুলিকে পাল্টে দিন। এবার প্রথম রোলের ঠিক নিচের থেকে চুল গুলি সংগ্রহ করে দ্বিতীয় রোল তৈরী করুন। এবার তৃতীয় রোলটিও একই ভাবে দ্বিতীয় রোলের নিচে থেকে শুরু করুন এবং শেষ পর্যন্ত টেলটি আলগা ছেড়ে দিন। কোঁকড়ানো চুল এবং হাইলাইটের সহযোগে এই চুলের শৈলীটি সত্যি খুব জাঁকালো দেখতে লাগবে।

ওপেন কারলি হেয়ার স্টাইল কলেজের জন্য (Open curly hairstyle for college)

open-curly-hairstyle-for-college

যদি আপনার লম্বা মনোরম লক্স থাকে তাহলে প্রত্যেক দিন কলেজ যাওয়ার সময় তা বাধার প্রয়োজন নেই। আপনার এই খোলা চুলের শৈলী আপনাকে এক সঠিক রূপ প্রদান করতে পারে। কিছু চুলকে কোঁকড়ানো করে দিলে তা অনেক পুরু এবং সুন্দর বলে মনে হয়। চুলে হাইলাইট এবং লো লাইট এর ব্যবহার অত্যন্ত জরুরি এটা আপনাকে ও আপনার চুলের শৈলীকে আরো উজ্জ্বলতা প্রদান করবে।

ওয়ান সাইড পিনড ব্যাক সেমী ওপেন হেয়ার স্টাইল (One side pinned back semi open hairstyle)

one-side-pinned-back-semi-open-hairstyle

ওলঝানো অর্ধ আলগা চুল আপনাকে প্রাকৃতিক ও শৈলী পূর্ণ রূপ প্রদান করতে পারে। আপনি একটুও সময় নষ্ট না করে এই চুলের শৈলীটি পেতে পারেন যা কলেজের জন্য উপযুক্ত। এই শৈলীটি করতে প্রথমে মাথার দু দিক থেকে চুলের কিছু অংশ নিয়ে ছবির মতো করে মাথার পেছনে কাটা দিয়া আটকাতে হবে। এর পর মাথার এক দিক থেকে অনেকটা অংশ চুল নিয়ে তা হালকা পেঁচিয়ে মাথার অন্য দিকে বেঁধে ফেলতে হবে।

দা মারমেইড ব্রেড (The mermaid braid)

the-mermaid-braid

এই মৎস কন্যা বেনুনির একটি অনন্য রূপ আছে যা আপনার চেহারায় এক আলাদা মাত্রা এনে দিতে বাধ্য। এই চুলের শৈলীটি দেখে করা কঠিন বলে মনে হলেও আদতে ইটা করা অতটাও কঠিন কাজ নয়। এই চুলের শৈলীটি করতে প্রথমে চুল গুলিকে মাথার পশে থেকে বিভক্ত করুন তারপর সামনের দিক করে মুকুটের মতো বেনুনি বাঁধুন। মাথার পাশের দিকে বেনুনির দৈর্ধ গুলি এনে ঠিক পেছনে কাটা দিয়া আটকে ফেলুন বেনুনি যেন খুব ঘন হয়। সব শেষে ব্যান্ড দিয়া চুল গুলিকে আটকে ব্যান্ডের চার দিকে চুলের খোলা অংশ গুলি মুড়িয়া ফেললেই এই রূপ সম্পূর্ণ হবে। চুলে হাইলাইটের ব্যবহার এই রূপকে আরো নিখুঁত করে তোলে।

ক্রস ওভার ব্রেড ওপেন হেয়ার স্টাইল (Cross over braid open hairstyle)

cross-over-braid-open-hairstyle

এটি একটি নতুন ধরণের পরিবর্তিত চুলের শৈলী দুটি বেনুনি এবং কিছু খোলা চুল থাকে। এই ক্ষেত্রে মাথার পাশে একটার উপর আরেকটা বেনুনি না করে। বেনুনি দুটি একে অপরকে অতিক্রম করলে কাটা দিয়া আটকে দিতে হবে। চুলের দৈর্ঘ বরাবর কোঁকড়া ভাব যোগ করলে জলপ্রপাতের মতো আকার পাওয়া যায়। এর পর কোঁকড়া চুল গুলিতে হাইলাইট এবং সোজা চুলে লো লাইট করা ভুলে গালে একেবারেই চলবে না।

ডাবল রোলড আপ বান ছোট চুলের জন্য (Double rolled up bun for short hairs)

double-rolled-up-bun-for-short-hairs

হ্যা , আপনি এই সুন্দর ডাবল রোলড আপ বান পেতে পারেন যদি আপনার চুল ছোট হয় তবুও। এই চুলের শৈলী করতে আপনার চুল গুলিকে সামনের দিকে যেভাবে খুশি আঁচড়ে পেছনের দিকে ছবির মতো আটকে দিতে হবে। এবার চুলের গোছটিকে ঘুরিয়ে গোড়া গুলি উল্টো করে দিতে হবে। দরকারে ববি পিন ব্যবহার করা যেতে পারে। এবার একই পদ্ধতি পুনরাবৃত্তি করতে হবে বাকি চুল গুলির জন্য যা প্রথম রোল আপের নিচে আছে ,তাহলেই এই শৈলীটি সম্পূর্ণ হবে।

ওপেন কারলি হেয়ার স্টাইল হাইলাইটের সঙ্গে (Open curly hairstyle with highlights)

open-curly-hairstyle-with-highlights

এই চুলের শৈলী আরেকটি সুন্দর উপায় ছোট চুলের অধিকারিণী ছাত্রীদের জন্য। এক্ষেত্রে চুলগুলি প্রথমে কুঁকড়ে নিতে হবে এবং পরে কপার কালার দিয়া হাইলাইট করতে হবে। হালকা সোনালী বর্ণের সঙ্গে ডোরাকাটা লক্স একদম সঠিক দেখতে লাগে। কলেজে প্রাকৃতিক ভাবে সুন্দর দেখতে এই চুলের শৈলীটি পারেন, যা করতে খুব একটা বেশি রোচেস্টার ও প্রয়োজন হয় না।

সাইড সুইফট স্টাইল ফর শর্ট হেয়ারস (Side swept open hairstyle for short hairs)

side-swept-open-hairstyle-for-short-hairs

কলেজে শ্রেষ্ট দেখান এই সহজ সাইড সুইফট হেয়ার স্টাইলের সঙ্গে। এই চুলের শৈলী ছোট চুলের অধিকারিণী নারীদের জন্য আদর্শ এবং এটি তাদের রূপে এক আলাদা মাত্রা এনে দেয়। প্রথমে চুলকে দুটি ভাগে ভাগ করতে হবে ,বড় অংশটি অন্য দিকে আঁচড়ে দিতে হবে। এবার হালকা করে পিন দিয়ে আটকে দিতে হবে মাথার ঠিক পেছনে,এবং বাকি চুল আঁচড়ে ফেলতে হবে। এছাড়া মাথার পেছনে ছোট খোঁপা করা ভুলে গালে চলবে না। সোনালী রং এই চুলের শৈলীর সঙ্গে একেবারে খাপ খেয়ে যায় , এছাড়া যদি আপনি সোনালী চুল না চান তাহলেও এই চুলের শৈলী আপন করতে পারেন।

ক্রাউন ব্রেইডেড হাই পনি টেইল লম্বা চুলের জন্য (Crown braided high pony tail for long hairs)

crown-braided-high-pony-tail-for-long-hairs

একাধিক মুকুট বেনুনির সঙ্গে এই উঁচু পানি টেইল এর শৈলী কলেজের জন্য এক এবং অদ্বিতীয়। এক্ষত্রে বেনুনি গুলি মাথার উপরে এবং পাশে করা হয়। বেনুনি গুলি মাথার ঠিক উপরে পানি টেইল এর সামনে করা হয়। বাকি আয়তনের চুল সব খোলা রাখা হয়। সোনালী হাইলাইট সঙ্গে কালো লো লাইট এই শৈলীর সঙ্গে সঠিক লাগে।

লো চিগনণ বান ছোট চুলের জন্য (Low chignon bun for short hairs)

low-chignon-bun-for-short-hairs

লো চিগনণ বান খুব সহজেই করা যায় ,এমনকি আপনি যখন খুব তারা হুরায় থাকেন তখন ও এই চুলের শৈলী করা যেতে পারে। ছোট চুলের মেয়েদের জন্য এটি একদম সঠিক। চুল গুলিকে মাথার পেছনের দিকে আছড়ে ফেলুন তারপর ব্যান্ডের সাহায্যে একটি ছোট পনি টেইল বানান ছবির মতো করে। এবার পনি টেইল টা একবার পাল্টে দিন ঠিক গোড়ার থেকে।এরপর ছবির মতো করে ধনীঘ বরাবর চুল গুলিকে টেনে আনুন। হাইলাইট ও হাইলাইট ছাড়া দুই অবস্থাতেই আপনাকে সুন্দর দেখাবে।